ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ইন্টারনেট-প্রেমীদের জন্য আকর্ষণীয় আয়োজন নিয়ে হাজির হয়েছে বাংলালায়ন ওয়াইম্যাক্স। এসব আয়োজনের মধ্যে রয়েছে ইন্টারনেট ব্রাউজিং ও অনলাইন গেমিং। এর ফলে আগত দর্শকরা প্যাভিলিয়নে বসেই বাংলালায়নের ওয়াইম্যাক্স প্রযুক্তি ব্যবহার করে ইন্টারনেটের গতি ও এর ব্যবহার সম্পর্কে জানতে পারছেন। এ ছাড়া নতুন প্রি-পেইড ও পোস্ট পেইড সংযোগের সঙ্গে শতভাগ বোনাসের অফারও দিচ্ছে কম্পানিটি।
বাংলালায়ন কমিউনিকেশনসের প্যাভিলিয়ন ঘুরে দেখা গেছে, একপাশে ফ্রি ইন্টারনেট ব্রাউজিংয়ের জন্য বেশ কয়েকটি ল্যাপটপ কম্পিউটার সাজিয়ে রাখা হয়েছে। এসব ল্যাপটপের সঙ্গে বাংলালায়নের সংযোগ দিয়ে দর্শকরা ইন্টারনেট ব্যবহার করে ফেসবুক ও মেইল চেক করছেন। প্যাভিলিয়নের অন্য পাশে রয়েছে অনলাইন গেমিং, সেখানে ইন্টারনেট ব্যবহার করে অনলাইনে ব্যাডমিন্টন খেলছিলেন কয়েকজন দর্শক।
নববর্ষ উপলক্ষে বাংলালায়নের নতুন প্রি-পেইড ও পোস্ট পেইড সংযোগের সঙ্গে ক্রেতাদের শতভাগ পর্যন্ত বোনাস দিচ্ছে প্রতিষ্ঠানটি। বিক্রয়কর্মী সামিয়া শারমিন কালের কণ্ঠকে জানান, এই অফার কেবল মেলায়ই নয়, দেশের সর্বত্রই দেওয়া হচ্ছে।
বিক্রয় কর্মীরা জানান, বাংলালায়নের প্রি-পেইড সংযোগের ইউএসবি মডেমের দাম রাখা হচ্ছে এক হাজার ৫০০ টাকা এবং পোস্ট পেইড এক হাজার টাকা। নতুন প্রি-পেইড সংযোগের ক্ষেত্রে ৩০০ থেকে ৬০০ টাকার কার্ড রিচার্জ করলে গ্রাহক পাবেন ২.৫ গিগাবাইট (জিবি) ইন্টারনেট বিনা মূল্যে ব্যবহারের সুযোগ। এ ছাড়া ৪০০ থেকে ৬০০ টাকার কার্ড রিচার্জে শতভাগ বোনাস ব্যবহার (ইউজেস) করতে পারবেন। ইউএসবি মডেম ছাড়াও বাংলালায়নের রয়েছে ওয়াইফাই ইনডোর মডেম, যা একসঙ্গে অনেক কম্পিউটারে ইন্টারনেট ব্যবহার করতে ব্যবহার করা হয়। এই মডেমটির দাম তিন হাজার ৫০০ টাকা।
তা ছাড়া নতুন যেকোনো পোস্ট পেইড সংযোগের ক্ষেত্রে প্রথম মাসের খরচ (ফি) থেকে ৫০০ টাকা কমিশনও দেওয়া হচ্ছে। এ ছাড়া ব্যবহারের ওপর শতভাগ বোনাসও দেওয়া হচ্ছে বলে জানান বিক্রয় কর্মীরা। তবে এ বোনাস তিন ভাগ করে পর পর তিন মাসে ব্যবহার করা যাবে।
বিক্রয়কর্মীরা আরো জানান, বাংলালয়নের পোস্ট পেইড সেবার তিনটি পৃথক স্পিড রয়েছে। এগুলো হচ্ছে, ৫১২ কেবিপিএস (কিলোবাইট পার সেকেন্ড), ১ এমবিপিএস (মেগাবাইট পার সেকেন্ড) ও ২ এমবিপিএস।
প্যাভিলিয়নে বসে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক (সরাসরি বিক্রয় ও বিপণন) মো. আশরাফুল আলম ইকবাল কালের কণ্ঠকে বলেন, 'এ বছর দর্শনার্থীদের মধ্যে বাংলালায়ন ওয়াইম্যাঙ্ সম্পর্কে ব্যাপক আগ্রহ লক্ষ করা গেছে। বাংলালায়নের পণ্য সম্পর্কে তাদের ধারণা দেওয়া হচ্ছে। এতে অনেকের মধ্যে ইন্টারনেট ব্যবহারের আগ্রহ তৈরি হচ্ছে।'

- Copyright © 2013 telecom bd - Metrominimalist - Powered by Blogger - Designed by Johanes Djogan | Distributed by Rocking Templates -