(প্রিয় টেক) দ্বিতীয় প্রজন্মের লাইসেন্স বিক্রয়ের মাধ্যমে ভারত সরকার রাজস্ব আদায়ের যে লক্ষ্যমাত্রা স্থির করেছিল তার ধারের কাছে পৌঁছাতে পারেনি দেশটি। দেশটি লক্ষ্যমাত্রার এক চতুর্থাংশের কম পরিমাণ অর্থ আদায় করতে সক্ষম হয়েছে বলে জানিয়েছে বিবিসি।


সরকার যেখানে ৪০ হাজার কোটি রুপি আয় করবে বলে আশা করেছিল সেখানে মাত্র ৯,৪০৭.৬৭ কোটি রুপি রাজস্ব হিসেবে পেয়েছে।
অপারেটরদের দাবী অত্যধিক মূল্য দাবী করার কারণে রাজস্ব আদায়ে ব্যর্থ হয়েছে সরকার। এছাড়া সীমিত ব্যান্ডউইথের বরাদ্দ প্রদান করায় অনেক প্রতিষ্ঠান নিলামে অংশ নেয় নি। দেশটির সেলুলার অপারেটরস অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার সেক্রেটারি জেনারেল রাজন ম্যাথিউস বলেন, "যে স্বল্প পরিমাণ তরঙ্গ বরাদ্দের জন্য নির্ধারণ করা হয়েছে ... তা নিলামের উপর বিরূপ প্রভাব বিস্তার করেছে।"
উচ্চ মূল্য এতটাই প্রভাব বিস্তার করে যে মুম্বাই এবং দিল্লি সহ চারটি সার্কেলের জন্য নিলামে কোন ডাকই পরে নি। নেই সমগ্র ভারতে মোবাইল পরিচালনার জন্য কোন ডাক।
আর্নস্ট অ্যান্ড ইয়াং ইন্ডিয়ার টেলিকম ইনড্রাস্টির লিডার প্রশান্ত সিংঘাল বলেন, "ব্যাপারটা ভারত সরকারের জন্য বিশাল লজ্জার কারণ হয়ে গেল"।

- Copyright © 2013 telecom bd - Metrominimalist - Powered by Blogger - Designed by Johanes Djogan | Distributed by Rocking Templates -