প্রবাসীদের কষ্টার্জিত অর্থ প্রিয়জনের হাতে অল্প সময়ে পৌঁছে দেয়ার জন্য মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড ব্র্যাক ব্যাংকের সহায়তায় চালু করেছে রেমিট্যান্স সেবা। প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে অল্প সময়ে প্রবাসীদের পাঠানো টাকা তাদের পরিবারের কাছে পৌঁছে দেয়ার সেবা কার্যক্রম দেখতে, সমপ্রতি গাজীপুরের কালীগঞ্জে রবি সেবা পয়েন্টে (আরএসপি) যান ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান এবং রবির চিফ মার্কেটিং অফিসার বিদ্যুৎ কুমার বসু। তারা সেখানে বিভিন্ন জনের সঙ্গে কথা বলেন, রেমিট্যান্স গ্রহণকারীদের হাতে উপহার তুলে দেন। সেখানে সেবা নিতে আসা রাবেয়া বেগম বলেন, ছেলের বিদেশ থেকে পাঠানো টাকা তিনি দিনে দিনে অতি অল্প সময়ে তুলে নিয়েছেন। আগে ছেলে দেশে কেউ আসলে তার মাধ্যমে টাকা পাঠাতো। এতে অনেক সময় লাগতো। তাছাড়া এর কোন আইনগত প্রমাণ না থাকায় টাকা হারানো গেলে অভিযোগেরও কোন সুযোগ ছিল না। এখন আমি নিশ্চিন্ত। বাড়ির কাছেই আছে রবি পয়েন্ট। এখান থেকে সহজে টাকা তোলা যায়।
অনুষ্ঠানে জানানো হয়, রবি বিশ্বাস করে মোবাইল ফোনে টাকা পাঠানোর এ সহজ অথচ ব্যতিক্রমী পদ্ধতি অনেক পরিবারের জীবনমান বদলে দেবে। এ সেবা তাৎক্ষণিকভাবে একটি পরিবারের প্রয়োজন পূরণে সহায়তা করছে। প্রাথমিকভাবে এই সেবা ঢাকা, কুমিল্লা এবং চট্টগ্রাম বিভাগের আরএসপি গুলোতে পাওয়া যাচ্ছে। পর্যায়ক্রমে সারাদেশে সমপ্রসারিত করা হবে। যে কোন মোবাইল অপারেটরের গ্রাহক আরএসপি থেকে রেমিট্যান্স সেবা নিতে পারবেন এবং রেমিট্যান্স গ্রহণকারীরা বিনামূল্যে এ সেবা পাবে। অনুষ্ঠানে মোবাইল মানি’র কনসালটেন্ট মীনা সিভান, রবি’র ঢাকা রিজিওনাল ম্যানেজার রেজাউল ইসলাম সিদ্দিকী, ব্র্যাক ব্যাংকের হেড অব ক্যাশ ম্যানেজমেন্ট, কাস্টডিয়াল সার্ভিস অ্যান্ড প্রবাসী ব্যাংকিংয়ের খাজা শাহরিয়ার এবং হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স জিসান কিংশুক হক, হেড অফ ট্রেড অ্যান্ড রেমিট্যান্স শামসুল হক সুফিয়ান, সিনিয়র রিলেশনশিপ ম্যানেজার, প্রবাসী ব্যাংকিং, শাহরিয়ার মো. জামিল প্রমুখ উপস্থিত ছিলেন।

- Copyright © 2013 telecom bd - Metrominimalist - Powered by Blogger - Designed by Johanes Djogan | Distributed by Rocking Templates -