(প্রিয় টেক) মোবাইল ফোনে ব্যালান্স রিচার্জ নিয়ে বিপদে পড়েছে দেশের তৃতীয় গ্রাহক সেরা অপারেটর রবি। রবি’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মাহমুদুর রহমানের এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে তারা এই আন্দোলনে যাচ্ছে। বুধবার এক চিঠি দিয়ে মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী এসোসিয়েশন রবিকে এ বিষয়ে ২৪ ঘন্টা সময় দিয়ে নিঃশর্ত ক্ষমা চাইতে বলেছে। একই সঙ্গে তাদের ১১ দফা দাবিও মেনে নেওয়ার কথা বলেছে অ্যাসোসিয়েশন।
আজ বৃহস্পতিবার রাত সাড়ে আটটা পর্যন্ত রবি কর্তৃপক্ষ এ বিষয়ে তাদের সঙ্গে যোগাযোগ করেনি। সে কারণে রাত নয়টায় তারা এ বিষয়ে বৈঠক করে। বৈঠকে সিদ্ধান্ত হয়, শনিবার সকালে রবি’র গুলশানের প্রধান কার্যালয় ঘেরাও করা হবে। এরপর খুব দ্রুতই তারা রবি’র রিচার্জও বন্ধ করে দেবেন।
মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী অ্যাসোসিয়েশনের সভাপতি আমিনুল ইসলাম বুলু এ বিষয়ে বলেন, রবি যেহেতু কোনো কিছু জানায়নি সে কারণে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নেওয়া ছাড়া তাদের সামনে আর কোনো বিকল্প নেই। তিনি বলেন, এদেশের তরুণদের দিয়ে হাজার কোটি টাকার ব্যবসা করবে অপারেটররা কিন্তু যারা রিচার্জ করে দেয় তাদেরকে কিছু দেবে না তা হয় না।
জানা গেছে, গত ১ অক্টোবর একটি জাতীয় দৈনিকে মাহমুদুর রহমানকে উদ্ধৃত করে একটি বক্তব্য ছাপা হয়। সেখানে তিনি বলেন, রিচার্জ অ্যাসোসিয়েশনের বৈধ নিবন্ধিত কোনো সংগঠন নেই। ফলে কাদের সঙ্গে আলোচনায় বসব?
এই বক্তব্য অ্যাসোসিয়েশনের প্রতি অবজ্ঞা বলে মনে করেন অ্যাসোসিয়েশনের সভাপতি আমিনুল ইসলাম বুলু। তিনি বলেন, হাজার হাজার তরুণ এখানে কাজ করে। তাদেরকে অবজ্ঞা করে ব্যবসা করা চলবে না। তিনি জানান, অপারেটরদেরকে তাদের শক্তি বোঝানোর জন্যে গত কয়েক দিন বিক্ষিতভাবে বিভিন্ন এলাকায় রিচার্জ বন্ধ রেখে অপারেটরদের এ বিষয়ে জানানো হয়েছে। এখন চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার সময়।
এর আগে বুধবার এয়ারটেলের সঙ্গে কমিশন বাড়ানোর বিষয়ে আলোচনা করেছে রিচার্জ অ্যাসোসিয়েশন। অ্যাসোসিয়েশনের নেতারা এয়ারটেলের হেড অব ডিষ্ট্রিবিউশন মাসুদুর রহমানের সঙ্গে বৈঠক করেন। তবে এয়ারটেল জানিয়েছে, গ্রামীণফোন যেহেতু সবচেয়ে বড় কোম্পানি ফলে তাদের সঙ্গে বসে এ বিষয়ে রফা করতে হবে।
এর আগে বিটিআরসি’র সঙ্গেও বৈঠক করেছেন অ্যাসোসিয়েশনের সভাপতি আমিনুল ইসলাম বুলু। তিনি বলেন, বিটিআরসি তাদেরকে বলে দিয়েছে, কেউ কোনো অন্যায় চাপিয়ে দিলে বিটিআরসি সেটা দেখবে। ফলে তাদেরকে আটকে রাখা যাবে না।
গত ২০ সেপ্টেম্বর রাজধানীর উত্তরাঞ্চলে প্রথম রিচার্জ বন্ধ করে আন্দোলনের শুরু করে অ্যাসোসিয়েশন। তারপর দেশের বিভিন্ন এলাকায় রিচার্জ বন্ধ হয়েছে। বৃহস্পতিবার পুরো মুন্সিগঞ্জ জেলায় রিচার্জ বন্ধ ছিল। এদিকে শনিবার থেকে নারায়ণগঞ্জেও রিচার্জ বন্ধ হয়ে যাবে বলে বিশ্বস্ত সূত্র থেকে extra telecomBD জানতে পেরেছে।
জানা গেছে, প্রতি দশ হাজার টাকা রিচার্জে তারা ২৭৫ টাকা কমিশন পান। অনেক দিন থেকে এই কমিশন ১০ শতাংশে উন্নীত করার দাবি জানাচ্ছেন।

- Copyright © 2013 telecom bd - Metrominimalist - Powered by Blogger - Designed by Johanes Djogan | Distributed by Rocking Templates -