(প্রিয় টেক) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা - বিটিআরসি’র বেঁধে দেওয়া সময়ের মধ্যে ১০ সেকেন্ড পালস বাস্তবায়ন করতে না পারায় গ্রাহকদের যে ক্ষতি হয়েছে সেই অর্থ ফেরত দিতে শুরু করেছে গ্রামীণফোন। মঙ্গলবার থেকে ক্ষতিগ্রস্থ গ্রাহকদের ব্যালেন্সের সঙ্গে এই টাকা যোগ করে দেওয়া শুরু হয়েছে। এই সপ্তাহের মধ্যেই সব গ্রাহকের হিসেব সম্পন্ন করে তাদের টাকা ফেরত দেওয়া হবে।
মোবাইল ফোন অপারেটরদের জন্যে ১৫ সেপ্টেম্বরের মধ্যে দশ সেকেন্ডের পালস বাস্তবায়ন করার সময় বেঁধে দেওয়া ছিল। কিন্তু গ্রামীণফোন নির্ধারিত ওই সময়ের মধ্যে সব গ্রাহকের জন্যে দশ সেকেন্ডের পালস বাস্তবায়ন করতে পারেনি। পরে ২০ সেপ্টেম্বর বিটিআরসি গ্রামীণফোনকে গ্রাহককের কাছ থেকে বাড়তি টাকা ফেরত দেওয়ার বিষয়ে নির্দেশনা দেয়। তার পরিপ্রেক্ষিতেই টাকা ফেরত দেওয়া শুরু করেছেন তারা।
এ বিষয়ে গ্রামীণফোনের হেড অব কর্পোরেট কমিউনিকেশন সৈয়দ তাহমিদ আজিজুল হক মিডিয়াকে জানান, বিটিআরসি’র নির্দেশনা আমলে নিয়ে তারা গ্রাহকের ব্যালান্স সমন্বয় করে দিচ্ছেন। আজ সকাল থেকেই প্রিপেইড গ্রাহকরা তাদের প্রাপ্য টাকা ফেরত পেতে শুরু করছেন বলে জানান তিনি। অন্যদিকে পোষ্ট পেইড গ্রাহকদের টাকা মাস শেষে বিলের সঙ্গে সমন্বয় করা হবে।
তবে দশ সেকেন্ডের পালস বাস্তবানে বিলম্বের কারণে এভাবে গ্রাহকে ঠিক কতো টাকা গ্রামীণফোন ফেরত দিচ্ছে সেই অংক জানাতে পারেনি তাহমিদ আজিজুল হক।
গ্রামীণফোনের মতো নির্ধারিত সময়ের মধ্যে দশ সেকেন্ডের পাসল বাস্তবানে ব্যর্থ হয়েছিল দ্বিতীয় গ্রাহক সেরা অপারেটর বাংলালিংক। বিটিআরসি তাদেরকেও গ্রাহকের টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেয়। কিন্তু বাংলালিংক এখনো এ বিষয়ে কোনো উদ্যোগ নেয়নি।
বিটিআরসি’র ওই নির্দেশনায় দুটি অপারেটরকে সঠিক সময়ে ১০ সেকেন্ডের পালস বাস্তবায়ন করতে না পারায় দুঃখ প্রকাশ করে দুটি সংবাদপত্রে বিজ্ঞাপন দিতেও বলা হয়েছিল। কিন্তু ওই কাজও করেনি অপারেটর দুটি।

- Copyright © 2013 telecom bd - Metrominimalist - Powered by Blogger - Designed by Johanes Djogan | Distributed by Rocking Templates -